নেত্রকোনার একমাত্র অনলাইন পত্রিকা

কেন্দুয়ায় পুলিশের ওপর হামলা: ২ মামলায় আসামি ১১৬

11/08/2012 19:19

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের সাজিউড়া বাজারে বৃহস্পতিবার সকালে পুলিশের ওপর তেতুলিয়া গ্রামবাসীর হামলার ঘটনায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে পুলিশের উপপরিদর্শক (এসআই) মিরাশ উদ্দিন বাদী হয়ে তেঁতুলিয়া গ্রামের ৫৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১১৬ জনকে আসামি করে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন।

অপরদিকে, একই ঘটনায় দ্রুত বিচার আইনে পুলিশের উপপরিদর্শক শফিকুল ইসলাম বাদী হয়ে একই গ্রামের ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা অনেককে আসামি করে আরেকটি মামলা দায়ের করেন। কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) অভিরঞ্জন দেব শুক্রবার সকালে বাংলানিউজকে বলেন, তেঁতুলিয়া ও সাগুলী নামে ২ গ্রামের বাসিন্দাদের মধ্যে সম্ভাব্য সংঘাত এড়াতে পুলিশ বৃহস্পতিবার সকালে সাজিউড়া বাজারে যায়। এ সময় সাগুলী গ্রামের লোকজন পুলিশের নিষেধ মেনে নিরাপদ দূরত্বে চলে গেলেও তেঁতুলিয়া গ্রামের লোকজন দেশি অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে মারমুখী আচরণ শুরু করেন।

এ অবস্থায় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। এতে বিক্ষুব্ধ গ্রামবাসী পুলিশের ওপর চড়াও হয় এবং ইট-পাটকেল ছুড়ে কয়েকজন পুলিশ সদস্যকে আহত করে ও দোকানপাট ভাঙচুর করে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২/৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পুলিশ এঘটনায় ঘটনাস্থল থেকে ২৩ জনকে আটক করে। কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর শেখ বাংলানিউজকে জানান, এ ঘটনায় আটক ২৩ জনকে উভয় মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। শুক্রবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।
বাংলানিউজটোয়েন্টিফোর.কম, আগস্ট ১০, ২০১২

© 2012 All rights reserved.

Make a free websiteWebnode